দক্ষিণ মিঠাছড়িতে বন্ধ হওয়া শত বছরের চলাচলের রাস্তা খুলে দিলেন চেয়ারম্যান ভূট্টো

নিজস্ব প্রতিবেদক •


রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়ার পশ্চিম আদর্শ গ্রাম এলাকায় প্রায় শত বছরের মানুষের চলাচলের রাস্তা বন্ধ করেছিলো অাবুল কালাম অাযাদসহ তার বাহিনীরা। ওই এলাকার শত শত মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছে বলে অভিযোগ করেছে দক্ষিণ মিঠাছড়ি পরিষদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ভূট্টো বরাবর।

 

এদিকে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গত ১৯ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৩ টার দিকে স্থানীয় লোকজন নিয়ে সরেজমিনে বন্ধ করে দেয়া ওই রাস্তা খোলে দিলেন চেয়ারম্যান ভূট্টো।

দীর্ঘদিনে চলাচলের রাস্তা খুলে দেয়ায় মানুষ খুবই অানন্দিত হয়েছে এবং চেয়ারম্যানকে সাধুবাদ জানিয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে অাবুল কালাম আযাদসহ তার বাহিনীরা মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছিল। মুলত ওই রাস্তাটি সরকারী বন বিভাগের জায়গায়। রাস্তা বন্ধ করার মূল কারণ ছিল অাবুল কামাল বাহিনী বন বিভাগের জমিতে পাহাড় কেটে গরুর গোয়াল ঘর বানানো। বর্তমানে ওই স্থানে গরুর গোয়াল ঘর রয়েছে। এভাবেই অাবুল কালাম বাহিনী বন বিভাগের প্রায় ৬টি স্পট দখল করেছে। বর্তমানে বন বিভাগের প্রায় ১৫ একরের অধিক জমি তার দখলে রয়েছে।

এ বিষয়ে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ভূট্টো বলেন, পানেরছড়া এলাকার শতাধিক মানুষ অামাকে অভিযোগ করে পশ্চিম অাদর্শ গ্রামে নাকি মানুষের চলাচলের রাস্তা বন্ধ করেছিল। ওই অভিযোগের ভিত্তিতে স্থানীয় লোকজন নিয়ে অামি সরেজমিনে গিয়ে বন্ধ করা রাস্তাটি খোলে দিয়েছি। এতে মানুষ অত্যন্ত খুশি হয়েছে।